ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

দ্রুতগতিতে এগিয়ে চলছে মংলা অর্থনৈতিক অঞ্চলের কাজ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৭, ৯ অক্টোবর ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দশটি বিশেষ উদ্যোগের একটি সারা দেশে ১০০ টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল নির্মাণ করা। এই অর্থনৈতিক অঞ্চল সমূহের অন্যতম মংলা অর্থনৈতিক অঞ্চল। সিকদার গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান পাওয়ারপ্যাক ২০৫ একর জমির ওপর স্থাপিত এই অর্থনৈতিক অঞ্চলটি বেজা’র কাছ থেকে ৫০ বছরের ডিজাই, নির্মাণ, আর্থিক সহায়তা, পরিচালনা ও হস্তান্তর সরকারি-বেসরকারি অংশীদারিত্ব চুক্তিতে কাজ করছে। 

সিকদার গ্রুপের পাওয়ার প্যাক ইকোনোমিক জোন মংলায় আজ ৯ অক্টোবর ২০২০, বেজা’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী এবং পাওয়ার প্যাক হোল্ডিংস লিঃ ও পাওয়ার প্যাক ইকনমিক জোন প্রাঃ লিমিটেডের চেয়ারম্যান রিক হক সিকদার তাদের কতগুলো প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন এবং একটি সম্পূর্ণ প্রস্তুত রেস্ট হাউজের উদ্বোধন করেন। 

এই প্রকল্প সমূহের মধ্যে রয়েছে পাওয়ারপ্যাক প্রেট্রোলিয়াম লিমিটেডের এক লক্ষ মেঃ টঃ ক্ষমতা সম্পন্ন ওয়েল ডিপো, সেইসাথে স্বাস্থ্য সম্মত ভোজ্য তেল এডিবল ওয়েল ডিপো। বিদেশী বিনিয়োগকারীদের জন্য আন্তর্জাতিক মানের রেস্ট হাউজ ও এই প্রকল্পে কর্মরত বিদেশী কর্মীদের ডরমেটরি, কেন্দ্রীয় পানি শোধনাগার, কার্গো জেটি এবং  বসুন্ধরা সিমেন্ট ব্যাগ নির্মাণ কারখানা।

পাওয়ার প্যাক ইকনমিক জোন প্রাঃ লিঃ এর চেয়ারম্যান রিক হক সিকদার বলেন, “মংলা সমুদ্র বন্দর সংলগ্ন এবং প্রস্তাবিত খান জাহান আলী বিমান বন্দর থেকে মাত্র ২০ কিঃ মিঃ দুরত্বে অবস্থিত এই অর্থনৈতিক অঞ্চলটি দেশের অর্থনৈতিক উন্নয়ন বিশেষ করে দক্ষিণ অঞ্চলে কর্মসংস্থান সৃষ্টি সর্বপরি দেশের দারিদ্র বিমোচনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। সিকদার গ্রুপ শুরু থেকেই বঙ্গবন্ধু’র সোনার বাংলা বিনির্মানে অংশীদার হয়ে মাননীয় প্রধানমন্ত্রী’র শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছে।”

উদ্বোধনি অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব হারুনুর রশীদ, ইরফান রশীদ পাওয়ার প্যাক ইকনমিক জোন প্রাঃ লিঃ এর চেয়ারম্যান রিক হক সিকদারের জেষ্ঠ্য পুত্র এবং গ্রুপের পরিচালক শন হক সিকদার, উপদেষ্টা ফরিদ উদ্দিন খান, সিকদার গ্রুপের সিওও সৈয়দ কামরুল ইসলাম মোহন, পরিচালক সালাউদ্দিন আহমেদ সহ বেজা, সিকদার গ্রুপ ও বসুন্ধরা গ্রুপের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি